সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
মনস্তাত্ত্বিকভাবে শিথিল হলেও করোনার প্রাদুর্ভাব কমেনি-বিএমপি কমিশনার

মনস্তাত্ত্বিকভাবে শিথিল হলেও করোনার প্রাদুর্ভাব কমেনি-বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ॥ কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সবাইকে শৃঙ্খলার সাথে সজাগ থাকতে হবে। গতকাল রবিবার বরিশাল পুলিশ লাইন্স এর ড্রিল সেড-এ আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরীর পুজা উদযাপন কমিটির শীর্ষ নেতৃবৃন্দর সাথে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার এ কথা বলেন। তিনি বলেন, আমরা যতো বেশী শৃঙ্খল থাকবো ততো বেশি নিরাপদ থাকবো।
তিনি আরো বলেন, মনস্তাত্ত্বিকভাবে শিথিল হলেও করোনার প্রাদুর্ভাব কমেনি উল্লেখ করে তিনি বলেন, মাস্ক বিহীন কোন লোক যাতে পুজা মন্ডপে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এছাড়া মন্ডপের ভিতরে একসাথে ২০ জনের বেশী থাকবে না এবং আগত দর্শনার্থীদের প্রবেশ পথে ৩ ফুট দূরত্ব বজায় রেখে মন্ডপে প্রবেশ, মন্ডপের ভিতরেও ৩ ফুট দূরত্ব বজায় রাখা, প্রত্যেক মন্ডপের প্রবেশ এবং বাহির পথে জীবানু নাশক দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা বা হ্যান্ড স্যানিটাইজার রাখা এবং প্রতিটি মন্ডপের গেটে থার্মাল স্ক্যানার/তাপমাত্রা পরিমাপের যন্ত্র রাখা সহ ১৫টি নির্দেশনা দেন তিনি।
তিনি বলেন, বরিশাল নগরীর নাগরিকদের মধ্যে একে অন্যের পরিপূরকভাবে শৃঙ্খলার সাথে কাজ করার যে ঐতিহ্য রয়েছে তা যেন কোন অপশক্তি ভাঙতে না পারে। তিনি বলেন, পূজা মন্ডপগুলোতে সাদা পোশাকে সহ পুলিশি টহল থাকবে। যতবেশি তথ্য জানাবেন, যতবেশী পরামর্শ দিয়ে সহায়তা করবেন ততো বেশি সমৃদ্ধ হয়ে আরও নিরাপদ ও সুন্দর পরিবেশ উপহার দিতে পারবো।
বিএমপি’র উপ-কমিশনার (সদর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্’র সভাপতিত্বে এবং সহকারী কমিশনার মো. মাসুদ রানার সঞ্চালনায় সমন্বয় সভায় প্রধান অতিথি পুলিশ কমিশনার ছাড়াও অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার (দক্ষিন) মো. মোকতার হোসেন, উপ-কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার (নগর বিশেষ শাখা) জাহাঙ্গীর হোসেন মল্লিক, উপ-কমিশনার (গোয়েন্দা) মোঃ মনজুর রহমান, উপ-কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস) খান মুহাম্মদ আবু নাসের, জেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র দে ও সাধারন সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূঁজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু ও সাধারন সস্পাদক সুরজিত দত্ত সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এদিকে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং পূজাম-পে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মতবিনিময় সভা বরিশাল জেলা পুলিশ। গত শনিবার দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল সেড সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, শারদীয় দূর্গাপূজা নির্বিঘেœ করার জন্য সকল ধরনের আতশবাজি মাইকিং এবং ঢোল তবলা সব বন্ধ রাখতে হবে। কোনো ধরনের অপরাধ হলে পুলিশ তা বরদাস্ত করবে না। করোণা প্রকটের কারণে সকল পূজাম-পে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্যানিটাইজার ব্যবহার করে দর্শনার্থীদের আসতে হবে। নিরাপত্তার দায়িত্বে থাকাদের বিষয়টি নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীন আইনজীবী ও সাংবাদিক এ্যাড. এসএম ইকবাল, বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান হোসেন সহ অন্যান্য কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ। উল্লেখ্য হিন্দু ধর্মালম্বীদের সবচে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় এবছর বরিশাল মহানগরে ৭৬টি সহ জেলার ১০ উপজেলার ৬১৭ পূজাম-পে অনুষ্ঠিত হবে দুর্গোৎসব। সনাতন ধর্মালম্বীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com